শুক্রবার, ২৫ Jun ২০২১, ০৭:৪২ অপরাহ্ন

শিরোনাম :
ইভ্যালি-আলেশা মার্টসহ ১০টি প্রতিষ্ঠানে কেনাকাটায় ব্র্যাক ব্যাংকের নিষেধাজ্ঞা জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শর্তসাপেক্ষে ২য় বর্ষে প্রমোশন গুলশানে‌ ফ্ল্যাট থেকে তরুণীর লাশ উদ্ধার, বসুন্ধরা গ্রুপ এর এমডি তানভীর এর বিরুদ্ধে মামলা শিক্ষাপ্রতিষ্ঠান খোলার তারিখ আবারও পেছালো কক্সবাজারে বিনোদনে নতুন মাত্রা যোগ করেছে কায়াকিং জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত ঢাকায় বয়ফ্রেন্ড ভাড়া করছে কোটিপতির সুন্দরী মেয়েরা ফুল আর ভালোবাসায় সিক্ত হলেন নজরুল মন্ডল টানা তিবারের (হ্যাট্রিক) কাউন্সিলর নাসির উদ্দিন রনি নির্বাচিত গোয়ালন্দ পৌর নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী নজরুল মন্ডলের জয়লাভ
গোয়ালন্দে দৌলতদিয়ায় পদ্মা নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত

গোয়ালন্দে দৌলতদিয়ায় পদ্মা নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত

দক্ষিন পশ্চিমাঞ্চলের প্রবেশদ্বার দৌলতদিয়া পদ্মা নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হওয়ায় ফেরি ঘাটে ভাঙ্গনের সৃষ্টি।

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় গেজ পয়েন্টে ৩০ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়েছে, যা বিপদ সীমার ৮ দশমিক ৯৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

গত ২৪ ঘন্টর চেয়ে ১২ সেন্টিমিটার পানি বৃদ্ধি হয়েছে। ১ ও ২নং ফেরি ঘাটে নদী ভাঙ্গন দেখা দিয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ১ জুলাই বুধবার দৌলতদিয়া ফেরি ও লঞ্চ ঘাটে পানি বৃদ্ধি পাওয়ার কারনে লঞ্চ ঘাটের পল্টুনের যাত্রীদের যাতাযাতের সিড়ির মাথা ডুবে যাওয়ার কারনে বালু ভর্তি বস্তা ফেলে উচু করা হয়েছে । এবং ফেরি ঘাটের পল্টুনের র‍্যাম মিড ওয়াটার থেকে হাই ওয়াটার পয়েন্টে সরানো হয়েছে।

এদিকে পদ্মা নদীর পানি বৃদ্ধি পাওয়ার কারনে ঘাটের আশে পাশের গ্রাম ও ফসলি জমি ভেসে যাচ্ছে। দৌলতদিয়া ইউনিয়নের ১,২,৩ নং ওয়ার্ডের কয়েক টি গ্রাম পানিতে প্লাবিত হয়েছে। ফেরি ঘাট সহ ঘাটের আশে পাশে নদী ভাঙ্গন দেখা দিয়েছে। ১ ও ২ নং ফেরি ঘাটে নদী ভাঙ্গন রোধে জরুরী বালির বস্তা ফেলে ভাঙ্গন রোধ করার চেষ্টা চলছে।

বি,আই,ডাব্লিউ,টি,সি,র দৌলতদিয়া অফিসের ব্যবস্থাপক ( বানিজ্য ) মো. আবু আব্দুলাহ রনি বলেন, পানি বৃদ্ধি পাওয়ার কারনে ফেরি ঘাট গুলো সচল রাখতে মিড ওয়াটার লেভেল থেকে পল্টুন হাই ওয়াটার পয়েন্টে উঠানো হয়েছে । নদীতে স্রোতের গতি রেড়ে যাওয়ায় ফেরি পারাপারে সময় বেশি লাগছে বলে জানান।

গোয়ালন্দ পানি উন্নয়ন বোর্ডের গেজ পাঠক মো. ইদ্রিস আলী বলেন , গোয়ালন্দের দৌলতদিয়া পয়েন্টে গত ২৪ ঘন্টায় ৩০ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়ে বিপদসীমার ৮ দশমিক ৯৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে এবং গোয়ালন্দের দুই টি ইউনিয়নের কয়েক টি গ্রাম প্লাবিত হয়েছে।

শেয়ার করুন

© All rights reserved © 2021 BD SUNRISE