শুক্রবার, ২৫ Jun ২০২১, ০৭:০৮ অপরাহ্ন

শিরোনাম :
ইভ্যালি-আলেশা মার্টসহ ১০টি প্রতিষ্ঠানে কেনাকাটায় ব্র্যাক ব্যাংকের নিষেধাজ্ঞা জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শর্তসাপেক্ষে ২য় বর্ষে প্রমোশন গুলশানে‌ ফ্ল্যাট থেকে তরুণীর লাশ উদ্ধার, বসুন্ধরা গ্রুপ এর এমডি তানভীর এর বিরুদ্ধে মামলা শিক্ষাপ্রতিষ্ঠান খোলার তারিখ আবারও পেছালো কক্সবাজারে বিনোদনে নতুন মাত্রা যোগ করেছে কায়াকিং জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত ঢাকায় বয়ফ্রেন্ড ভাড়া করছে কোটিপতির সুন্দরী মেয়েরা ফুল আর ভালোবাসায় সিক্ত হলেন নজরুল মন্ডল টানা তিবারের (হ্যাট্রিক) কাউন্সিলর নাসির উদ্দিন রনি নির্বাচিত গোয়ালন্দ পৌর নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী নজরুল মন্ডলের জয়লাভ
করোনা মহামারিতে কেন ভর্তি পরীক্ষা, সাউথ পয়েন্টকে শিক্ষা বোর্ডের নোটিস

করোনা মহামারিতে কেন ভর্তি পরীক্ষা, সাউথ পয়েন্টকে শিক্ষা বোর্ডের নোটিস

করোনা মহামারি সংক্রমণের মধ্যে রাজধানীর সাউথ পয়েন্ট স্কুল এন্ড কলেজের মালিবাগ প্রধান কার্যালয়ে শনিবার সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত প্লে­ থেকে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আর এ মহামারির মধ্যে কেন শিশুদের ভর্তি পরীক্ষা নেয়া হয়েছে তার ব্যাখ্যা চাওয়া হয়েছে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের সভাপতি ও অধ্যক্ষের কাছে। রোববার ঢাকা শিক্ষা বোর্ড এই কারণ দর্শানোর নোটিস দিয়েছে।

সোমবার বেলা ১২টার মধ্যে বোর্ডের বিদ্যালয় পরদির্শক মোহাম্মদ আবুল মনছুর ভূঞাঁর কাছে নোটিসের সুস্পষ্ট জবাব দিতে বলা হয়েছে। নোটিসে বলা হয়, সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের মালিবাগ শাখায় ২৭ জুন শিক্ষার্থী ভর্তির উদ্দেশ্যে পরীক্ষা গ্রহণ করা হয়।

অপরপক্ষে কোভিড-১৯ এর কারণে ১৮ মার্চ হতে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা এবং ২৬ মার্চ হতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়।

এমতাবস্থায় দেশের এই দুর্যোগকালীন সময়ে ভর্তি পরীক্ষা গ্রহণ সরকারের আদেশ-নির্দেশ অমান্য করার শামিল। ফলে কেন আপনার ও আপনার প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে না- মর্মে ব্যাখ্যা তলব করা হলো।

শিক্ষা প্রতিষ্ঠানটির মালিবাগ শাখায় শনিবার সকাল ১০টা থেকে ১১টা ইংরেজি মাধ্যমের প্রথম ও দ্বিতীয় শ্রেণির ভর্তি পরীক্ষা নেওয়া হয়।

তবে শিশুদের ভর্তি পরীক্ষা নেয়ার বিষয়টি জানতেন বলে দাবি করেছেন সাউথ পয়েন্ট স্কুল অ্যন্ড কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ হামিদা আলী।

ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের অভিভাবকরা অভিযোগ করেন, শিশুর ভবিষ্যৎ এর কথা চিন্তা করেই করোনা সংক্রমণের ভীতিকে উপেক্ষা করেই তাদের আসতে বাধ্য করা হয়েছে। অভিভাবকরা আর জানান, অনলাইনে পরীক্ষা নেয়ার সুযোগ থাকলেও, তাদের স্কুলে আসতে বলে স্কুল কর্তৃপক্ষ।

শেয়ার করুন

© All rights reserved © 2021 BD SUNRISE