করোনা মহামারিতে কেন ভর্তি পরীক্ষা, সাউথ পয়েন্টকে শিক্ষা বোর্ডের নোটিস

নিজেস্ব প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  ১০:২৪ PM, ২৮ জুন ২০২০

করোনা মহামারি সংক্রমণের মধ্যে রাজধানীর সাউথ পয়েন্ট স্কুল এন্ড কলেজের মালিবাগ প্রধান কার্যালয়ে শনিবার সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত প্লে­ থেকে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আর এ মহামারির মধ্যে কেন শিশুদের ভর্তি পরীক্ষা নেয়া হয়েছে তার ব্যাখ্যা চাওয়া হয়েছে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের সভাপতি ও অধ্যক্ষের কাছে। রোববার ঢাকা শিক্ষা বোর্ড এই কারণ দর্শানোর নোটিস দিয়েছে।

সোমবার বেলা ১২টার মধ্যে বোর্ডের বিদ্যালয় পরদির্শক মোহাম্মদ আবুল মনছুর ভূঞাঁর কাছে নোটিসের সুস্পষ্ট জবাব দিতে বলা হয়েছে। নোটিসে বলা হয়, সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের মালিবাগ শাখায় ২৭ জুন শিক্ষার্থী ভর্তির উদ্দেশ্যে পরীক্ষা গ্রহণ করা হয়।

অপরপক্ষে কোভিড-১৯ এর কারণে ১৮ মার্চ হতে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা এবং ২৬ মার্চ হতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়।

এমতাবস্থায় দেশের এই দুর্যোগকালীন সময়ে ভর্তি পরীক্ষা গ্রহণ সরকারের আদেশ-নির্দেশ অমান্য করার শামিল। ফলে কেন আপনার ও আপনার প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে না- মর্মে ব্যাখ্যা তলব করা হলো।

শিক্ষা প্রতিষ্ঠানটির মালিবাগ শাখায় শনিবার সকাল ১০টা থেকে ১১টা ইংরেজি মাধ্যমের প্রথম ও দ্বিতীয় শ্রেণির ভর্তি পরীক্ষা নেওয়া হয়।

তবে শিশুদের ভর্তি পরীক্ষা নেয়ার বিষয়টি জানতেন বলে দাবি করেছেন সাউথ পয়েন্ট স্কুল অ্যন্ড কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ হামিদা আলী।

ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের অভিভাবকরা অভিযোগ করেন, শিশুর ভবিষ্যৎ এর কথা চিন্তা করেই করোনা সংক্রমণের ভীতিকে উপেক্ষা করেই তাদের আসতে বাধ্য করা হয়েছে। অভিভাবকরা আর জানান, অনলাইনে পরীক্ষা নেয়ার সুযোগ থাকলেও, তাদের স্কুলে আসতে বলে স্কুল কর্তৃপক্ষ।

আপনার মতামত লিখুন :