আমিই নজরুলে ‘অনিন্দিতা কাজী’

নিজেস্ব প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:৫৮ PM, ২৫ জুন ২০২০

জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে নিয়ে অনলাইনে মুক্ত আসরের নিয়মিত আয়োজন আমিই নজরুল। আগামীকাল ২৬ জুন ৩০তম পর্ব। এবারে বিষয় অনিন্দিতার ঠাকুরদাদার ঝুলি। এই বিষয়ে কথা বলবেন কবির কনিষ্ঠতম নাতনি অনিন্দিতা কাজী। তিনি বর্তমানে আমেরিকার নিউজার্সি অঙ্গরাজ্যে অবস্থান করছেন। নিউজার্সি থেকে রাত ৯টায় আমিই নজরুল পেজে থেকে সরাসরি যুক্ত হবেন।

অনিন্দিতা কাজী বলেন, ‘আমিই নজরুল আয়োজনকে অনেক ধন্যবাদ। এমন একটি ব্যতিক্রম আয়োজন করার জন্য। ৩০তম পর্বে অতিথি হিসেবে আমন্ত্রণ জানানোর জন্য ধন্যবাদ। আমি কথা বলব, দাদুর শৈশব থেকে মানবিকতা, তাঁর উদারতা, শিক্ষক নজরুলের সঙ্গে শিক্ষার্থীদের সর্ম্পক কেমন ছিল, রসিকতা ও শিশুমন এবং দাবা খেলার নেশা নিয়ে।’

তিনি আরও বলেন, আমার ঠাকুরমার সঙ্গে দাদুর সর্ম্পক, বাবা, চাচার সঙ্গে তাঁর পারিবারিক সর্ম্পক ও আমার কাছে আমার দাদু কেমন এই নিয়ে কথা বলব।

অনুষ্ঠানে দেশ-বিদেশিদের খ্যাতিমান গবেষক, শিক্ষক, শিল্পী, তরুণরা নিয়মিত অংশ নিচ্ছেন। উল্লেখযোগ্য শাহীন সামাদ, মল্লিকা ব্যানার্জী, আজম খান, মোহাম্মদ আহসানুল হাদী, শিরির কুমার রায়, শাশ্বতী নন্দ, সাববিনা আহমেদ, ইন্দিরা দাশ, দেবু ভট্টাচার্য্য, গুলজার হোসেন উজ্জ্বল, মেহেদী হাসান, সোমঋতা মল্লিক, নুরুন আখতার, আল জাবির, তরুণ চক্রবর্তী, তৈমুর খান, মনিরা পারভীন, মো. রিজাউল ইসলাম, কাজেম কাহদুয়ি, এলাজি বিন এলাহী, লিপি হালদার, মোহাম্মাদ এরশাদ আলী, সৈকত বালা, সোলায়মান কবীর, মুমিত আল রশিদসহ প্রমূখ।

আপনার মতামত লিখুন :