বাড়লো স্বর্ণের দাম, ভরি ৭০ হাজার টাকা

নিজেস্ব প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  ১২:১২ AM, ২৩ জুন ২০২০

আন্তর্জাতিক বাজারে দাম বৃদ্ধির কারণে দেশে স্বর্ণের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনটি এ তথ্য জানিয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে এ মূল্যবান ধাতুর নতুন মূল্য নির্ধারণ সম্পর্কিত তালিকা দেয়া হয়েছে। নতুন এই দাম আগামীকাল মঙ্গলবার থেকে কার্যকর হবে বলে জানানো হয়।

নতুন মূল্যে ২২ ক্যারেট স্বর্ণ প্রতি গ্রামে ৪৯০ টাকা দাম বেড়েছে, আর ভরিতে দাম বাড়লো ৫ হাজার ৭১৫ টাকা। ২১ ক্যারেটের প্রতি গ্রামে দাম বাড়লো ৪২০ টাকা, আর ভরিতে বাড়লো ৪ হাজার ৯০০ টাকা। ফলে দেশের বাজারে প্রতি ভরি স্বর্ণের সর্বোচ্চ ক্রয়মূল্য হবে ৬৯ হাজার ৮৬৭ টাকা।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২২ ক্যারেট প্রতি গ্রাম স্বর্ণের বর্ধিত মূল্য ৫ হাজার ৯৯০ টাকা। ২১ ক্যারেটের মূল্য ৫ হাজার ৭২০ টাকা। ১৮ ক্যারেট প্রতি গ্রাম স্বর্ণের মূল্য নির্ধারণ করা হয়েছে ৪ হাজার ৯৭০ টাকা। আর সনাতন পদ্ধতির প্রতি গ্রাম স্বর্ণের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩ হাজার ৮৫ টাকা।

আবার ২১ ক্যারেট (ক্যাডমিয়াম) প্রতি গ্রাম রুপার মূল্য আগের মতো ৮০ টাকাতেই রয়েছে। প্রতি ভরি বিক্রি হচ্ছে ৯৩৩ টাকায়।

বাংলাদেশ জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, আর্ন্তজাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত জুয়েলারি মালিকরা নতুন দামে স্বর্ণ বিক্রি করবেন।

আপনার মতামত লিখুন :