গোয়ালন্দে সামাজিক সংগঠন “আলোর উদ্ভাবক” এর পক্ষ থেকে শতাধিক গাছের চারা রোপন

মইনুল হক মৃধা, রাজবাড়ী।
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:৪০ PM, ১৬ জুন ২০২০

বৃক্ষ নিধন আর নয় ‘দেশকে করুন বৃক্ষময়’ এই স্লোগান কে সামনে রেখে ” আলোর উদ্ভাবক ফাউন্ডেশন” এর পক্ষ থেকে গোয়ালন্দে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ঘুরে ঘুরে বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসাবে শতাধিক ফলজ ও বনজ গাছের চারা রোপন করা হয়।

উক্ত কর্মসূচীতে গাছের চারা রোপন এ উদ্বোধন করেন গোয়ালন্দ উপজেলা পরিষদের (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী (আসাদ)। আরো উপস্থিত ছিলেন সংগঠনের পরিচালক রিয়াদ মাহমুদ সোহাগ, সহযোগী আসাদুজ্জামান রিয়াদ,নাজমুল ইসলাম সহ সংগঠনের সেচ্ছাসেবকবৃন্দ।

উল্লোখ্য, গত ২ বছর ধরে তাদের নিজস্ব তহবিল থেকে করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া থাকা মানুষের মাঝে ত্রাণ সামগ্রী উপহার দিয়ে আসছে।

সংগঠনটির অন্যতম উদ্যোক্তা রিয়াদ মাহমুদ সোহাগ জানান, পুরো বিশ্ব যখন থমকে আছে, তখন প্রকৃতি তার নিজের রুপে সেজে উঠেছে। আমরা আমাদের দৈনন্দিন জীবনের কাজে প্রকৃতিকে নানাভাবে ব্যবহার করছি, কিন্তু কখনোই প্রাকৃতিক ভারসাম্যের গুরুত্ব দেইনা। তাই আমরা চেষ্টা করেছি বৃক্ষরোপনের মাধ্যমে প্রাকৃতিক ভারসাম্য রক্ষা করার জন্য সকলকে অনুপ্রাণিত করতে এবং শিক্ষাপ্রতিষ্ঠানের সৌন্দর্যবৃদ্ধি করতে আমরা সর্বত্র এগিয়ে আসবো ইনশাআল্লাহ্।

আপনার মতামত লিখুন :